Space For Advertise
Space For Advertise

সর্বশেষ

যশোর, শনিবার, ২৫-অক্টোবর-২০১৪ || ১০-কার্তিক-১৪২১

শীর্ষ সংবাদ - প্রথম পাতা

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ম্যাচ ড্র

25-10-2014 | লোকসমাজ ডেস্ক

হোম গ্রাউন্ডে এগিয়ে গিয়েও জয় ধরে রাখতে পারেনি বাংলাদেশ ফুটবল দল। যশোর মাঠে শ্রীলঙ্কা জাতীয় দলের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্বাগতিকরা। খেলার ১৬ মিনিটে এমিলির চমৎকার হেডে এগিয়ে ছিল বাংলাদেশ দল। কিন্তু ২৮ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দর্শনীয় ফ্রিকিক থেকে গোল করে শ্রীলঙ্কাকে সমতা এনে দিয়েছেন রৌশন। পুরো খেলায় বাংলাদেশ দল বেশ কয়েকটি সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি স্ট্রাইকারদের ব্যর্থতায়।
যশোর শামসুল হুদা স্টেডিয়ামে শুক্রবার বিকেলে অনুষ্ঠিত ফিফা প্রীতি ম্যাচের প্রথমার্ধে আধিপত্য ছিল বাংলাদেশ জাতীয় দলের। খেলা শুরুর পাঁচ মিনিটের মধ্যে গোল করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। মাঝমাঠ থেকে পাওয়া ক্রসে পা লাগিয়েছিলেনও মিঠুন চৌধুরী। কিন্তু বল সাইডবার ঘেঁষে বাইরে চলে যায়। সাত মিনিট পর প্রতিপক্ষের পেনাল্টি বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েও তা কাজে লাগাতে পারেননি বাংলাদেশের স্ট্রাইকাররা। পরের মিনিটেই জাহিদের পাস থেকে ডি বক্সের মধ্যে বল পেয়েছিলেন এমিলি। তার শট কর্নারের বিনিময়ে রক্ষা করেছেন লঙ্কান গোলরক্ষক কুমারা।

 


খেলার ১৫ মিনিটে আবারও গোলের সুযোগ আসে বাংলাদেশ দলের। কিন্তু এবারও ভুল পাস দিয়েছিলেন স্ট্রাইকার জাহিদ। পরের মিনিটেই এমিলির হেড শ্রীলঙ্কার গোলরক্ষকের হাতে লেগে জালে জড়িয়েছে। তবে ২৮ মিনিটে সেটপিস থেকে গোল করে শ্রীলঙ্কাকে সমতায় ফিরিয়েছেন রৌশন। প্রথমার্ধের বাকি সময় দু’দলই সমানতালে লড়লেও শ্রীলঙ্কা দল গোলের কোনো সুযোগ তৈরি করতে পারেনি। তবে বাংলাদেশ দলের সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেছেন এমিলি ৪৪ মিনিটের সময়। তার ডান পায়ের প্লেসিং শট সাইড পোস্টের বাইরে দিয়ে বেরিয়ে গেছে।
দ্বিতীয়ার্ধের ২৫ মিনিটের খেলা ছিল অনেকটাই নিষ্প্রাণ ও এলোমেলো। তবে শেষ ২০ মিনিট বাংলাদেশ দল গোল করার আপ্রাণ চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। এই অর্ধের পাঁচ মিনিটে পাওয়া কর্নার থেকে বাংলাদেশ দলের আরিফের হেড লঙ্কান গোলরক্ষক দক্ষতার সঙ্গে ফিস্ট করে দলকে রক্ষা করেছেন। পরের মিনিটে মামুনের ফ্রি কিক থেকে পাওয়া বলে মিথুনের হেড সামান্যের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়েছে।
খেলার ২৯ মিনিটে ওয়াহেদ ছোট ডির মধ্যে বল পেয়েও তা বাইরে মেরেছেন। ৪২ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল শ্রীলঙ্কানরা। কিন্তু বাংলাদেশ দলের গোলরক্ষক এ যাত্রা রক্ষা করেছেন দলকে। খেলার অন্তিম মুহূর্তে বাংলাদেশ দল কর্নার পেয়েছিল। কর্নার থেকে পাওয়া বলে জোরালো শট করেছিলেন তকলিস। তার শট ক্রসবারের সামান্য বাইরে দিয়ে বেরিয়ে যায়। তাই ড্র দিয়ে শেষ হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি।
উল্লেখ্য, স্টেডিয়ামে প্রায় ২০ হাজার দর্শক ম্যাচটি উপভোগ করেছেন। আগামী ২৭ অক্টোবর রাজশাহীতে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে আরেকটি ফিফা প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সকল সংবাদ - প্রথম পাতা

Space For Advertise
Space For Advertise
Space For Advertise
Space For Advertise
Space For Advertise
Space For Advertise