Space For Advertise
Space For Advertise

সর্বশেষ

যশোর, শুক্রবার, ২৪-অক্টোবর-২০১৪ || ৯-কার্তিক-১৪২১

শীর্ষ সংবাদ - প্রথম পাতা

নিরাপদ সড়ক চাই দিবসে সড়কে গেল ১৩ প্রাণ

23-10-2014 | সুন্দর সাহা

জাতীয় নিরাপদ সড়ক চাই দিবসে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ সারাদেশে ১৩ জন নিহত হয়েছেন। রাস্তায় নয়, ঘরের মধ্যে ঢুকে যন্ত্র দানব কেড়ে নিয়েছে মানুষের প্রাণ। মাত্র একদিন আগে নাটোরে স্মরণকালের সর্বাধিক প্রাণহানীর শোকের মাঝে এই শোক জাতিকে শোকাভিভূত করেছে। বিভিন্ন মিডিয়ার সূত্র প্রাপ্ত তথ্য মতে এরিপোর্ট লেখা পর্যন্ত গতকাল সকড়ে যারা প্রাণ হারিয়েছেন তাদের সংক্ষিপ্তি চত্র তুলে ধরা হলো।
সাতক্ষীরা: সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলায় সড়ক দুর্ঘটনায় সাগর হোসেন (১২) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। সাতক্ষীরা-আশাশুনি সড়কের শ্বেতপুর খ্রিস্টান মিশনের সামনে বুধবার দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাগর আশাশুনির নওয়াপাড়া গ্রামের সাবু গাইনের ছেলে। সে বুধহাটা পূর্বপাড়া রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র ছিল।
এদিকে, সাতক্ষীরা শহরের সঙ্গীতা মোড়ে সড়ক দুর্ঘটনায় আব্দুল জব্বার (৪৫) নামের এক ভ্যানচালক নিহত হয়েছেন। তিনি সদর উপজেলার বাকাল গ্রামের মঙ্গল উদ্দীনের ছেলে। স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় দিকে কালিগঞ্জ থেকে সাতক্ষীরায় আসা একটি দ্রুতগামী বাস আব্দুল জব্বারকে ধাক্কা দেয়। গুরুতর আহতাবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের গজারিয়ায় সিমেন্ট বোঝাই ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী একই পরিবারের ৪ জন নিহত হয়েছেন। গজারিয়ার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মেঘনা সেতুসংলগ্ন জামালদি বাসস্ট্যান্ড এলাকায় বুধবার দুপুর পৌনে ১টার দিকে এ দুর্ঘটনা ঘটনা ঘটে। নিহতরা হলেন- জামালপুর জেলার মাদারগঞ্জের কাজলী বেগম (৪০), মেয়ে ফুলমতি (২২), আয়েশা (৪) ও ফুলমতির ছেলে মারুফ (৩)। এ ঘটনায় আহত হন দুজন। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি।
দিনাজপুর: দিনাজপুর-রংপুর মহাসড়কের চেহেলগাজী মাজারের সামনে সড়ক দুর্ঘটনায় এক অটোটেম্পুচালক ও দুই যাত্রী আহত হয়েছেন। দিনাজপুর-দশমাইল-রংপুর মহাসড়কের চেহেলগাজী মাজার গেট সংলগ্ন সড়কে বুধবার সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহত আটোচালক শামসুল ইসলাম বল্টু (৩৫) ও দুই আরোহীকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শামসুল ইসলাম বল্টুর বাড়ি সদর উপজেলার শিবরামপুরে বলে জানা গেছে। অটোচালক শামসুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। আর দু’জনের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
ময়মনসিংহ: ময়মনসিংহ শহরের পাটগুদাম ব্রীজে বাস ও সিএনজির সংঘর্ষে ঘটনাস্থলেই এক শিশু নিহত হয়েছে। শহরের পাটগুদাম ব্রীজ মোড়ে বেল ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু জয় আহমেদ (৭) সদর উপজেলার চর কালিবাড়ী এলাকার আব্দুল আজিজের ছেলে বলে জানা গেছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও চার জন। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গাজীপুর: গাজীপুর জেলার কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুটি বাস ও একটি পিকআপভ্যানের সংঘর্ষে একজন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। কালিয়াকৈরের হরতুকিরতলা এলাকায় বুধবার দুপুরে ওই দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, দুপুরে উত্তরবঙ্গগামী একতা পরিবহনের একটি বাস, ঢাকাগামী বিনিময় পরিবহনের একটি বাস ও একটি পিকআপভ্যানের সংঘর্ষ হয়। এ সময় বিনিময় পরিবহনের বাসটি পিকআপভ্যানসহ পাশের দোকানে ঢুকে পড়ে। সংঘর্ষের ঘটনায় অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান। ওই সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন ক্লিনিকে পাঠান।
এদিকে, গাজীপুরের শ্রীপুর পৌরসভার বহেরারচালা এলাকার এক্র্য সিরামিকস লিমিটেড কারখার ভেতরে বুধবার ট্রাকের নিচে শুয়ে থাকা হেলপার চাকায় পিষ্ট হয়ে মারা গেছেন। তার নাম সুমন মিয়া (২৭)। তিনি কিশোগঞ্জের অষ্টগ্রাম উপজেলার অষ্টগ্রাম গ্রামের মো. স্বদেশ মিয়ার পুত্র। এক্র্য সিরামিক লিমিটিডের মহা-ব্যবস্থাপক (জিএম) হাবিবুর রহমান জানান, নারায়ণগঞ্জের মহাজন ট্রান্সপোর্টের একটি ট্রাক কারখানার মালামাল বহন করে সকালে কারখানায় প্রবেশ করে। ট্রাকটি মালামাল আনলোড করার জন্য অপেক্ষা করতে থাকে।
সড়কে মানুষের প্রাণ হারানোর হৃদয় বিদারক ঘটনায় বেদনাহত হননি, এমন কেউ আছেন কী? এমন কি এসব দুর্ঘটনায় দায়ীদের পরিবারও এই বেদনায় ব্যথিত হয়েছেন। তারপরও সড়কে অহরহ প্রাণের বলী হচ্ছে। প্রতিদিনই কেউ না কেউ সড়কে কেবলমাত্র চালকের অসাবধানতায় বেঘোরে প্রাণ হারাচ্ছেন। প্রতিটি দুর্ঘটনাই একেকটি পরিবারের জন্য কতটা বেদনার হয়ে ওঠে, তা কেবল ভূক্তভোগীদেরই জানা।

সকল সংবাদ - প্রথম পাতা

Space For Advertise
Space For Advertise
Space For Advertise
Space For Advertise
Space For Advertise
Space For Advertise